দেশের নৌপথগুলোতে আরও ৯টি ফেরি তৈরি করা হচ্ছে: শাজাহান খান

0
93
Print Friendly, PDF & Email

গোয়ালন্দ(রাজবাড়ী) ২৪ অক্টোবর :
দেশের নৌপথগুলোতে সংকট নিরসনে আরও ৯টি রো রো ফেরি তৈরি করছে সরকার বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। এরইমধ্যে তৈরি করা ৫টি ফেরিতে যানবাহন পারাপার করা হচ্ছে বলে তিনি জানান।
বুধবার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ পরিদর্শন শেষে দৌলতদিয়া লঞ্চঘাটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী আরও বলেন, “আমরা ৮০ বছরের পুরোনো ফেরি দিয়ে এখনো যানবাহন পারাপার করছি। বিগত সরকারের আমলে একটি ফেরিও বাড়ানো হয়নি।
আমরা চেষ্টা করছি দ্রুত ফেরি বৃদ্ধি করে ঘাট এলাকা যানজটমুক্ত রাখার। এছাড়া শীত মৌসুমে নদীর নাব্যতা রক্ষায় দৌলতদিয়া-পাটুরিয়ার উভয়প্রান্তে ৬টি খনন যন্ত্রদিয়ে পলি অপসারণ করা হচ্ছে। গত কয়েক বছরের তুলনায় এবার ঈদে কর্মজীবী মানুষের ঘরে ফেরা আরও সহজ হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।” ঈদুল আযহা উপলক্ষে এ ঘাটের সার্বিক চিত্র সরেজমিনে দেখতে আসায় উপস্থিত ছিলেন- নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব মঞ্জুরুল আলম, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মজিবর রহমান, বিআইডব্লিউটি-এর চেয়ারম্যান ড. খন্দকার শামসুদ্দোহা, রাজবাড়ীর জেলা প্রশাসক সৈয়দা সাহানা বারী, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, ওসি আবুল বাসার, দৌলতদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডল ও ঘাট সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা।

নিউজরুম

শেয়ার করুন