‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ স্লোগান নিয়ে নতুন বছরে সারাদেশে ঝটিকা প্রচারণায় নামবে বিএনপি

0
168
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা ২৪ অক্টোবর :
আগামী বছরের শুরুতে দেশব্যাপী ঝটিকা প্রচারণা অভিযান শুরু করবে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই এ ঝটিকা অভিযানের নেতৃত্ব দেবেন। দলীয় সূত্র জানিয়েছে, এর আগে ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ স্লোগান নিয়ে প্রধান বিরোধী দল বিএনপি সরকারবিরোধী যে প্রচারণায় নেমেছিলো তারই ধারাবাহিকতায় এই ঝটিকা অভিযান শুরু করবে ১৮ দল।
এ অভিযানে তারা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ অন্তত দেড় ডজন জাতীয় সমস্যা ও ইস্যু নিয়ে প্রচারণা চালাবে। নির্দলীয় তত্ত্বাবধায়ক পুনর্বহালে সরকারকে বাধ্য করার জনমত গঠনই এ ঝটিকা সফরের মূল উদ্দেশ্য হলেও সরকারের বিভিন্ন কার্যক্রম নিয়ে প্রশ্ন তুলে সরকারবিরোধী জনমত প্রবল করা এবং বিএনপির প্রতি জনসমর্থন বাড়ানোও এ ঝটিকা সফরের মূল উদ্দেশ্য বলে জানিয়েছে দলীয় সূত্র। অপর এক সূত্র বলছে, ১৮ দলের এ উদ্যোগ মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরেই। পরিস্থিতি যাই হোক, পরবর্তী নির্বাচনের জন্য তৃণমূল নেতাদের সংগঠিত করাসহ আর সব নির্বাচনী প্রস্তুতিও এ ঝটিকা সফরে সেরে ফেলতে চান ১৮ দল নেতারা। এ প্রসঙ্গে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, “আমাদের আন্দোলন চলছে।
আগামীতে আমরা জনগণের দুয়ারে দুয়ারে পৌছানোর চেষ্টা করবো।”তিনি বলেন, “আগামী বছরের শুরু থেকে আমাদের জনসংযোগ কর্মসূচি আরো জোরদার করা হবে। প্রয়োজনে আমরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে দেশের প্রতিটি জেলার তৃণমূলে পৌছানোর চেষ্টা করবো।” বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আসন্ন এ কর্মসূচির অগ্রভাগে থাকবেন বলেও জানান মাহবুবুর রহমান। স্থায়ী কমিটির অপর সদস্য নজরুল ইসলাম খান বলেন, “সরকার পতনের লক্ষে আমাদের চলমান আন্দোলন আরো জোরদার হচ্ছে। আগামী বছরের শুরু থেকে এ আন্দোলন নতুন মাত্রা পেতে পারে।” ঝটিকা গণসংযোগের সম্ভাবনার কথাও জানান নজরুল ইসলাম খান।

নিউজরুম

শেয়ার করুন