ধর্ম যার যার, উৎসব সবার: প্রধানমন্ত্রী

0
124
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা ২৩ অক্টোবর :
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের হিন্দু সম্প্রদায়কে শারদীয় দুর্গা পূজা উৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। এটাই বাংলাদেশের মানুষের সবচেয়ে বড় অর্জন। সেটা আমরা করতে পেরেছি। মঙ্গলবার বিকেলে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শনকালে সেখানে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।
হিন্দু সম্প্রদায়ের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, “আপনারা এ মাটির সন্তান। সে অধিকার নিয়েই আছেন। এটাই মনে রাখবেন। আমরা আপনাদের পাশে আছি।” তিনি বলেন, “বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। সব ধর্ম, বর্ণ ও সম্প্রদায়ের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধ করে বিজয় অর্জন করেছে। এভাবে একসঙ্গে কাজ করে আমরা দেশকে উন্নত করতে চাই।”
বিকেল ৩টা ২০ মিনিটে ঢাকেশ্বরী মন্দিরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, পূজা উদযাপন পরিষদের মেজর জেনারেল (অব.) সিআর দত্ত বীরউত্তমসহ জাতীয় ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতারা সে সময় সেখানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী পূজামণ্ডপের মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত সব নারী, পুরুষ, বৃদ্ধ ও শিশু করতালি দিয়ে তাকে স্বাগত ও অভিন্দন জানান।

নিউজরুম

শেয়ার করুন