স্বাস্থ্যমন্ত্রীর স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে টাকা উত্তোলনের চেষ্টা!

0
243
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, সাতক্ষীরা ২৩ অক্টোবর :
রূপালী ব্যাংকের সাতক্ষীরা শাখা থেকে স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হকের স্বাক্ষর জাল করে প্রায় চার লাখ টাকা উত্তোলন করতে গিয়ে ধরা পড়েছেন ওই শাখার কর্মকর্তা গোলাম মোস্তফা। গত ১৫ অক্টোবর এ ঘটনা ঘটে। তবে ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করলে অবশেষে সোমবার তা প্রকাশ পায়।
এছাড়া চলতি মাসের প্রথম সপ্তাহে একটি চক্র সাতক্ষীরা সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু আহমেদের স্বাক্ষর জাল করে ৩ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করেছে বলে জানা গেছে। এ ব্যাপারে জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর এপিএস মোশায়েত আলী খোকন বলেন, রুপালী ব্যাংকের সাতক্ষীরা শাখায় মন্ত্রীর একটি সঞ্চয়ী হিসাব রয়েছে। যার হিসাব নং ৪০৬৫। অনেক আগে করা এ অ্যাকাউন্টে ৩ লাখ ৮০ হাজার টাকা ছিল। গত ১৫ অক্টোবর ওই ব্যাংকের কর্মকর্তা গোলাম মোস্তফা মন্ত্রীর স্বাক্ষর জাল করে চেক বই নিয়ে সব টাকা উত্তোলনের চেষ্টা করেন। ব্যাংক ব্যবস্থাপক বিষয়টি বুঝতে পেরে চেকটি আটকে দেন। অন্যদিকে একই ব্যংক থেকে সাতক্ষীরা সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু আহমেদের স্বাক্ষর জাল করে তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে অক্টোবরের প্রথম সপ্তাহে ৩ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করে নিয়েছে একটি চক্র। এ ঘটনায়ও ওই ব্যাংকের কতিপয় কর্মকর্তা জড়িত বলে অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে রূপালী ব্যাংকের সিনিয়র অফিসার গোলাম মোস্তফার সাথে যোগাযোগ করা হলে তিনি স্বাস্থ্য মন্ত্রীর স্বাক্ষর জালিয়াতির ঘটনায় জড়িত নন দাবি করে বলেন, “আমি ঋণ সেকশনে কাজ করি, আমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ষড়যন্ত্রমূলক।”এ বিষয়ে রুপালী ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক মো. নাসিরউদ্দীন জানান, স্বাস্থ্যমন্ত্রীর স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনের চেষ্টার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সম্প্রতি ব্যাংকের সার্ভারের সমস্যা দেখা দেওয়ায় এ ধরনের ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি। তিনি জানান, সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু আহমেদের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনের বিষয়টির সুরাহা হয়েছে। রুপালী ব্যাংকের খুলনা বিভাগের ডিজিএম (চলতি দায়িত্বে) মো. আব্দুর রহমান সাংবাদিকদের জানান, স্বাস্থ্যমন্ত্রীর স্বাক্ষর জাল করার বিষয়টি মৌখিকভাবে ব্যাংক ব্যবস্থাপক তাকে জানিয়েছেন। বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

নিউজরুম

শেয়ার করুন