লালপুরে চাল আত্মসাত মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

0
126
Print Friendly, PDF & Email

নাটোর প্রতিবেদক. ২১অক্টোবর :
ভিজিডির চাল আত্মসাত মামলায় নাটোরের লালপুর উপজেলার আরবাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক বেলাল হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
এর আগে আরবাব ইউনিয়নের উপকারভোগীদের ভিজিডির ৬৫০ কেজি চাল বিতরন না করে আত্মসাত করায় চেয়ারম্যান বেলাল হোসেনের বিরম্নদ্ধে লালপুর থানায় একটি মামলা হয়। রোববার বেলাল হোসেন নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিচারক মাহমুদুল হাসান জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের মে মাসের ভিজিডি কর্মসূচির আওতায় ইউনিয়নের উপকারভোগীর ৬৫০ কেজি চাল বিতরন না করে চেয়ারম্যান বেলাল হোসেন আত্মসাত করেছেন মর্মে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমানের নিকট কার্ডধারীরা অভিযোগ করে ।
ইউএনও’র নির্দেশে মহিলা বিষয়ক কর্মকর্তা নীলা হাফিজা ২৪মে ইউনিয়ন পরিষদে সরেজমিনে তদন্তে গিয়ে অভিযোগের সত্যতা পান। পরে পরিষদের গুদাম তল্লাশি করে আত্মসাতকরা ৬৫০ কেজি চাল পাওয়া যায়। আনুসাঙ্গিক কাগজ পত্রেও গড়মিল পাওয়া যায়। তদন্তকালে ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা স্বীকার করেন। এ ঘটনায় মহিলা বিষয়ক কর্মকর্তা বাদী হয়ে ১ লা জুন লালপুর থানায় এজাহার দায়ের করেন।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার রহমান এজাহারটি ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ ( ২) ধারায় রেকর্ড করে এবং তদন্তের জন্য দুর্নীতি দমন কতৃপক্ষের নিকট হস্তান্তর করেন। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।

সম্পাদনা আনোয়ার হোসেন আলীরাজ/ আনোয়ার হোসেন আরিফ, নিউজরুম

শেয়ার করুন