ফাইনালে রাসেলের সঙ্গী শেখ জামাল

0
137
Print Friendly, PDF & Email

রুপষীবাংলা, ঢাকা ২০ অক্টোবর :
গ্রামীণফোন ফেডারেশন কাপের ফাইনালে শেখ রাসেলের সঙ্গী হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড। শনিবার দ্বিতীয় সেমিফাইনালে তারা ২-০ গোলে মুক্তিযোদ্ধাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে জায়গা করে নেয়।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ে অবতীর্ণ হয় টুর্নামেন্টের সাবেক ও বর্তমান চ্যাম্পিয়নরা। খেলার ৯ মিনিটে এগিয়ে যেতে পারতো মুক্তিযোদ্ধা। শেখ জামাল গোলরক্ষক মোস্তাককে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন বিপ্লব। তার দুর্বল শট সহজেই আয়ত্বে নেন মোস্তাক। বিরতির আগেই ম্যাচে এগিয়ে যায় শেখ জামাল। ৪০ মিনিটে নাইজেরিয়ান ইকেচুকবু ওকেমেরির ক্রসে মাথার স্পর্শে নিশানাভেদ করেন পোস্টের কাছে থাকা অপর নাইজেরিয়ান মাইক ওটোজেরারি।
৫৪ মিনিটে গোল পরিশোধের সুযোগ নষ্ট করে মুক্তিযোদ্ধা। এবার শেখ জামালের রক্ষণভেদ করে বক্সে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড থিয়াগো সিলভা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও নিশানা ভেদ করতে ব্যর্থ হন। পোস্টের ওপর দিয়ে বল উড়িয়ে মারেন তিনি।
৮০ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলো শেখ জামাল। শাকিলের লম্বা পাসে মাইক ওটাজেরারির প্রচ- শট পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে রক্ষা পায় মুক্তিযোদ্ধা। তবে ৮৭ মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেয় কোচ জোসেফ আফুসির শিষ্যরা। শাকিলের দারুণ একটি থ্রু পাসে গোলরক্ষক জিয়াকে পরাস্ত করেন অরুপ বৈদ্য (২-০)। বাকি সময় কোন পক্ষই ব্যবধানে হেরফের ঘটাতে পারেনি। সোমবার শিরোপা নির্ধারণী লড়াইয়ে প্রথম বারের মতো ফাইনালে ওঠা শেখ রাসেল খেলবে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে।

নিউজরুম

শেয়ার করুন