নির্বাচন কমিশনের সঙ্গে বসবে না বিএনপি: ব্যারিস্টার মওদুদ

0
137
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা, ঢাকা ২০ অক্টোবর :
নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপি কোনো ধরনের আলোচনায় বসবেনা বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।শনিবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি একথা বলেন। চীন সফর শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে যান তিনি।
মওদুদ বলেন, এ নির্বাচন কমিশনের গঠনপ্রক্রিয়াই ছিল অনৈতিক। শুরু থেকেই আমরা এ নির্বাচন কমিশনের গঠন প্রক্রিয়া নিয়ে প্রতিবাদ করে আসছিলাম। সরকার তাদের ইচ্ছেমতো তাদের অনুগত লোক দিয়ে এ নির্বাচন কমিশন গঠন করেছে।
মওদুদ আরও বলেন, কোন পদ্ধতিতে আগামী নির্বাচন হবে তা ঠিক করার দায়িত্ব সরকারের। এরইমধ্যে দেশের সর্বস্তরের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পেতে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে। কিন্তু সরকার জনগণের এ দাবি অবজ্ঞা করে তাদের অনুগত কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। জনগণ সরকারের সেই আশা পূরণ করতে দেবেনা। এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন মেনে নেবেনা।
সম্প্রতি রাজনৈতিক দলগুলোর সঙ্গে ঈদের পরে নির্বাচন কমিশন বৈঠক করবে বলে সিইসির দেওয়া ‌এমন বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন। থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুপুর ১২টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন খালেদা জিয়া।
এসময় তাকে বিমানবন্দরে স্বাগত জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা এজেডএম জাহিদ হোসেনসহ বিএনপি, যুবদল,ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

নিউজরুম

শেয়ার করুন