শনিবার দেশে ফিরছেন বেগম জিয়া আর রোববার রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

0
129
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা ঢাকা ১৯ অক্টোবর :
চীন সফর শেষে শনিবার দুপুরে দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আর ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফিরছেন রোববার রাতে। দলীয় সূত্র জানিয়েছে, থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শুক্রবার চীন থেকে ফিরে ব্যাংককে রাতযাপন করবেন খালেদা জিয়া। একই ফ্লাইটে আগামীকাল সকালে ব্যাংকক থেকে রওয়ানা হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন তিনি।
অপরদিকে ব্রাসেলসে ইউরোপীয়ান ইউনিয়নের পার্লামেন্ট আয়োজিত সেমিনারে ‘বাংলাদেশের গণতন্ত্র ও আগামী নির্বাচন’ এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ‘সাসটেইনেবল ডেমোক্রসি’ বিষয়ে লেকচার শেষে আগামী রোববার রাত ২টায় ঢাকায় ফিরবেন ফখরুল।
চীনা কমিউনিস্ট পার্টির (সিপিসি) আমন্ত্রণে গত ১৪ অক্টোবর ঢাকা থেকে রওয়ানা হয়ে থাইল্যান্ড হয়ে পরদিন ১৫ অক্টোবর চীন পৌছান খালেদা জিয়া। সফরকালে দেশটির উপ-রাষ্ট্রপতি জি জিংপিনসহ সরকার ও সিপিসির উর্দ্ধতান কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি।
তার সফরসঙ্গী হিসেবে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারপার্সন সেলিমা রহমান ও শমসের মোবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, চেয়ারপার্সনের প্রেস সচিব মারুফ কামাল খান, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন