নাফিস ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে বৈঠক করবে সরকার

0
165
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, ঢাকা ১৯অক্টোবর :
নিউনিয়র্কে ফেডারেল রিজার্ভ ব্যাংক ভবন বোমা হামলার পরিকল্পনায় আটক নাফিস ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে বসছে সরকার।
ইতোমধ্যে খোঁজখবর নিতে শুরু করেছে সরকার।শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিদেশি নাগরিকদের সম্মাননা জানানো প্রসঙ্গে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।
এজন্য যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ দূতাবাসের কনসাল অফিস সে দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এক বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ সময় শুক্রবার রাতে এ বৈঠকে বসতে রাজি হয়েছে দেশটির স্টেট ডিপার্টমেন্ট। দীপু মনি বলেন, “আগে নাফিসের নাগরিকত্ব সম্পর্কে জানার চেষ্টা করছে সরকার। সে ক্ষেত্রে জানার চেষ্টা করা হচ্ছে সে বাংলাদেশি নাগরিক না বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান নাগরিক।” তিনি বলেন, “মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক হলেই বিষয়টি পরিষ্কার হবে।”

পররাষ্ট্রমন্ত্রী জানান, আগের সব বাংলাদেশিদের ক্ষেত্রে সরকার যেসব পদক্ষেপ নিয়েছে এবং পাশে দাঁড়িয়েছে, নাফিসের ক্ষেত্রেও সে ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, বাংলাদেশ সময় বুধবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফেডারেল রিজার্ভ ব্যাংক ভবন বোমা মেরে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করার অভিযোগে গ্রেফতার হয়েছেন বাংলাদেশি তরুণ কাজী রেজোয়ানুল আহসান নাফিস (২১)। তবে নাফিসের পরিবার ও এলাকাবাসী দাবি করেছেন, নাফিস নিরীহ ও শান্ত প্রকৃতির ছেলে। তাকে ইচ্ছে করেই এ ঘটনায় ফাঁসানো হতে পারে।

নিউজরুম

শেয়ার করুন