ইলিয়াস আলীর খবর খালেদা জিয়াই জানেন-কৃষিমন্ত্রী

0
137
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা জামালপুর ১৮ অক্টোবর :
বিএনপিই গুম ও হত্যার রাজনীতি করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
তিনি বলেন, “আওয়ামী লীগ সুষ্ঠু রাজনীতিতে বিশ্বাসী। গুম হত্যায় বিশ্বাস করে বলেই ইলিয়াস আলীকে নিজেরাই গুম করে অন্যকে দোষ দেওয়ার চেষ্টা করেছে।
ইলিয়াস আলীর খবর খালেদা জিয়াই ভালো জানেন। বিএনপি নিজেরাই ইলিয়াস আলীকে গুম করেছে। এখন আর ইলিয়াস ইলিয়াস করেন না। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে জামালপুরের ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার জামালপুরের ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক জিয়ার সভাপতিত্বে জনসভায় কৃষিমন্ত্রী বলেন, “খালেদা জিয়ার ছেলেদের এ সরকার বিদেশ পাঠায়নি। তারা নিজেরাই ভয়ে বিদেশে পালিয়ে গেছে।” তিনি খালেদা জিয়ার সম্পর্কে বলেন, “দেশের প্রধানমন্ত্রী হয়েও তিনি কালো টাকাকে সাদা করেছেন। এটা জাতির জন্য চরম দুর্ভাগ্যজনক।” জামায়াত সম্পর্কে মন্ত্রী বলেন, “যুদ্ধাপরাধীদের এদেশে নাগরিকত্ব দিয়েছেন জিয়া। তাদের প্রতিষ্ঠিত করেছেন জিয়া। আর খালেদা দেশের সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকা তুলে দিয়েছে যুদ্ধাপরাধীদের হাতে।”কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আওয়ামী লীগের নির্বাচনী ওয়াদানুযায়ী, যে কোনো মূল্যে এসব যুদ্ধাপরাধীদের বিচার করা হবে বলে ঘোষণা দেন।
আওয়ামী লীগ সরকারের উন্নয়ন সম্পর্কে কৃষিমন্ত্রী বলেন, “এ সরকার ১ম শ্রেণী থেকে ১০ শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বই জানুয়ারি মাসে প্রত্যেক শিক্ষার্থীর হাতে পৌঁছে দিয়েছে। এ সরকার ইউরিয়া বাদে বাকি সব সারের দাম কমিয়েছে। আগে মানুষ সারের পেছনে ঘুরতো। আর এখন সার মানুষের পেছনে ঘোরে।
দ্রব্যমূল্য সম্পর্কে মন্ত্রী বলেন, “দেশে উৎপাদিত সব দ্রব্যের মূল্য মানুষের হাতের নাগালে রয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে তাল মিলিয়ে রফতানি পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। এর আগে মন্ত্রী ইসলামপুর উপজেলার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপেচ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ৩শ পরিবারের মধ্যে ১ কেজি করে পাটের বীজ ও ৩০ কেজি করে সার বিতরণ করেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, আওয়ামীলীগ নেতা আতিকুর রহমান ছানা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজানুল হক রেজনু, পৌর মেয়র ও যুবলীগের সভাপতি আব্দুল কাদের শেখ, সাধারণ সম্পাদক সর্দার রাকিউল হক সর্দার, ছাত্রলীগের সভাপতি রফি আহাম্মেদ সুমন প্রমুখ।

নিউজরুম

শেয়ার করুন