জয়পুরহাটে ‘ইউপি শক্তিশালী করণে হোল্ডিং ট্যাক্স’ শীর্ষক আয়োজন

0
241
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, জয়পুরহাট: ১৮ অক্টোবর :
স্থানীয় সরকারকে শক্তিশালী ও গতিশীল করার জন্য হোল্ডিং ট্যাক্সের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জয়পুরহাটের জেলা প্রশাসক অশোক কুমার বিশ্বাস।
বুধবার সন্ধ্যায় জয়পুরহাট সার্কিট হাউসের কনফারেন্স রুমে ‘ইউনিয়ন পরিষদ শক্তিশালী করণে হোল্ডিং ট্যাক্স’ শীর্ষক মিট দ্যা প্রেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।
স্থানীয় সরকারকে শক্তিশালী ও গতিশীল করার জন্য হোল্ডিং ট্যাক্সের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, “স্থানীয় সরকারকে শক্তিশালী ও গতিশীল করতে অবশ্যই দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদের নিজস্ব আয় বাড়ানো প্রয়োজন। এলাকার উন্নয়নে নিজেদের সরাসরি অংশগ্রহণে হোল্ডিং ট্যাক্স পরিশোধ করা প্রত্যেক নাগরিকের দায়িত্ব।” গণমাধ্যম বিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা ম্যাস্-লাইন মিডিয়া সেন্টারের (এমএমসি) উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জয়পুরহাট পৌরভার মেয়র আব্দুল আজিজ মোল্লা।
স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম জয়পুরহাট জেলার সভাপতি ও এমএমসি’র জেলা প্রদায়ক সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এমএমসি’র রাজশাহী বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ ইউনুস, মোহাম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ দুলাল, ভাদশা ইউপি চেয়ারম্যান শামছুল আলম, জামালপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, সাংবাদিক আবু বকর সিদ্দিক, আলমগীর চৌধুরী, মাজেদুর রহমান, আব্দুল আলীম মণ্ডল প্রমুখ।
বক্তারা ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার লক্ষ্যে হোল্ডিং ট্যাক্স নির্ধারণ, আদায় ও এব্যাপারে জনসাধারণকে উদ্বুদ্ধ করার পরামর্শ দেন।

নিউজরুম

শেয়ার করুন