আল কায়েদার অভিযোগে বাংলাদেশী যুবক আটক

0
120
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, নিউইয়র্ক ১৮ অক্টোবর :
নিউইয়র্কে বিস্ফোরক ভর্তি একটি ভ্যান সেলফোনের ডিভাইসের মাধ্যমে বিস্ফোরণ ঘটানোর চেষ্টার অভিযোগে কাজী রেজোয়ানুল আহসান নাফিস (২১) নামের এক ছাত্রকে গ্রেফতার করেছে এফবিআই ও নিউইয়র্ক পুলিশ। বুধবার তাকে আটক করে আদালতে শুনানির পর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দিয়েছে আদালত।
উল্লেখ্য, চলতি বছর জানুয়ারিতে স্টুডেন্ট ভিসায় জ্যামাইকা থেকে নিউইয়র্কে আসে নাফিস। এফবিআই এবং নিউইয়র্ক পুলিশ গত এক মাস যাবত যৌথভাবে অপারেশন চালিয়ে অবশেষে গ্রেফতার করতে সক্ষম হলো তাকে। কর্তৃপক্ষ দাবি করছে, নাফিস আল কায়েদার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।
এমনকি এফবিআই চরকেও তার দলে ভেড়ানোর চেষ্টা করেছে সে। এছাড়া যুক্তরাস্ট্রে হামলার পরিকল্পনাতেও আল কায়েদার আন্তর্জাতিক নেটওয়ার্কের সক্রিয় সদস্য নাফিস।সে নিউইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের সামনে বিস্ফোরক ভর্তি একটি ভ্যান সেলফোনের ডিভাইসের মাধ্যমে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে।
এফবিআই’র সহকরী পরিচালক মেরি গেল গান বলেছেন, নাফিসের এ ষড়যন্ত্র জনগণের জন্য হুমকি ছিল না। কারণ নাফিসের দুজন সহযোগী ছিল এফবিআইয়ের গুপ্তচর। তিনি আরো জানান, গত জুলাই মাসে নাফিসের বিরুদ্ধে প্রথম অভিযোগ পাওয়া যায়। ফেসবুকের নেটওয়ার্কের মাধ্যমে আল কায়েদার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতো নাফিস। ফেসবুকে একবার নাফিস লিখেছে, ‘ছোট কিছু নয়, বড় কিছু করতে চাই। যা সমগ্র আমেরিকাকে কাঁপিয়ে দেবে এবং আমেরিকা তার বিদেশ নীতি বদলাতে বাধ্য হবে।’

নিউজরুম

শেয়ার করুন