বি. চৌধুরী ও ড. কামালের নয়া জোটের ঘোষণা ২২ অক্টোবর

0
171
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, ঢাকা ১৭ অক্টোবর :
সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন যৌথভাবে আগামী ২২ অক্টোবর বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য ভিন্নধারার একটি রাজনৈতিক জোট গঠনের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।
রাজধানীর সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলন ডেকে ওই ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে দলীয় সূত্র।
সূত্রমতে. ডিসেম্বর অথবা আগামী বছরের জানুয়ারির শুরুতে অনুষ্ঠানিকভাবে জোটের নাম ঘোষণা করা হতে পারে। সূত্র জানায়, বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব ও বিশিষ্ট চিকিৎসক সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং সংবিধান বিশেষজ্ঞ প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেনের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার পর তারা বিভিন্ন জাতীয় ইস্যুতে ঐকমত্য পোষণ করেন।
তাদের মতে, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এই দুই প্রবীণ রাজনীতিবিদ সিদ্ধান্ত নিয়েছেন- জাতীয় ঐক্য গঠনের মাধ্যমে একটি ভিন্নধারার রাজনীতির আবহ তৈরি করার, যাতে দেশ থেকে দুর্নীতি ও সন্ত্রাস নির্মূল করা যায়। এ লক্ষ্যে দুই নেতা আগামী ২২ অক্টোবর বিকাল ৪টায় হোটেল সোনারগাঁওয়ে বৃহত্তর জাতীয় ঐক্য গঠনের ডাক দেবেন।
অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও কূটনীতিকরা উপস্থিত থাকতে পারেন বলে জানা গেছে।
সূত্রে বলা হয়, ঈদুল আযহার পর জোট প্রক্রিয়ায় যুক্ত সমমনা রাজনৈতিক দলগুলোর মধ্যে আলাপ-আলোচনার ভিত্তিতে আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে অথবা জানুয়ারির শুরুতে একটি জাতীয় কনভেনশনের মাধ্যমে ভিন্নধারার এই রাজনৈতিক জোটের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে।

নিউজরুম

শেয়ার করুন