নাটোরে ৩৪১টি মন্ডপে দূর্গোৎসব

0
225
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা ,নাটোর ১৭ অক্টোবর :
আর মাত্র ক’দিন পর শুরু হচ্ছে সনাতন হিন্দু ধর্মালম্বীদের বৃহৎ উৎসব শারদীয় দূর্গোৎসব। এবার দেবী আসছেন গজে , যাবেন নৌকায়। দূর্গাপুজাকে সামনে রেখে নাটোরে প্রতিমা বানানো, মন্দিরের সাজসজ্জা থেকে শুরু করে সবধরনের প্রস্তুতি শেষ পর্যায়ে।
কোন কোন শিল্পি মাটির কাজ শেষ করে প্রতিমায় রং তুলির কাজ করছেন । এবার জেলায় ৩৪১টি মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল পুজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরীসহ ধর্মীয় আচার আচর্য্যের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপন নিশ্চিত করতে জেলা প্রশাসনের প থেকেও নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি চিত্তরঞ্জন সাহা জানান,জেলার সব মন্ডপে পুজার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের শারদীয় দূর্গোৎসব শান্তিপুর্নভাবে শেষ করতে স্থানীয় প্রশাসনের প থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর উপস্থিতিতে জেলার আইন শৃংখলা সভায় এব্যাপারে যাবতীয় পদপে গ্রহন করা হয়েছে। সাড়ম্বরে পুজা উদযাপনের জন্য সরকারীভাবে প্রতিটি মন্ডপে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।
এবার শহরের ৩৩ টি সহ জেলায় ৩৪১টি মন্ডপে পুজা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক জাফর উল্লাহ জানান,শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপন নিশ্চিত করার জন্য জেলা পর্যায়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এবং উপজেলা পর্যায়ে নির্বাহী অফিসারদের নেতৃত্বে মনিটরিং কমিটি কাজ করবে।
ম্যাজিস্ট্রেট ও পুলিশ সহযোগে গঠিত ভ্রাম্যমান দল আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেণ ও নিয়ন্ত্রণ করবে। মন্ডপ ব্যবস্থাপনা কমিটির পাশাপাশি আনসার সদস্যদের সহযোগীতায় প্রতিটি মন্ডপের কার্যক্রম ও শান্তিশৃঙ্খলা নিশ্চিত করা হবে। এছাড়া বিল এলাকায় নৌযানে আইন শৃংখলা বাহিনী টহল দিবে।

নিউজরুম

শেয়ার করুন