স্পেন-জার্মানি ও পর্তুগালের খেলা ড্র

0
112
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপীয় অঞ্চলের খেলায় ড্র করেছে বর্তমান বিশ্চ্যাম্পিয়ন স্পেন, জার্মানি ও পর্তুগাল। স্পেন ১-১ গোলে ফ্রান্সের সঙ্গে, পর্তুগাল একই ব্যবধানে নর্দান আয়ারল্যান্ডের সঙ্গে এবং জার্মানি ৪-৪ গোলে ড্র করেছে সুইডেনের সঙ্গে।
বার্লিন অলিম্পিয়া স্টেডিয়ামে প্রথমার্ধে অপ্রতিরোধ্য ছিলো জার্মানি। দ্বিতীয়ার্ধে একই ভঙ্গিতে উপস্থিত হয় সুইডেন। খেলার ৫৬ মিনিট পর্যন্ত গুনে গুনে চারবার সুইডেনের জালে বল পাঠিয়েছে জার্মানি। দুটি গোল করেন মিরোসøাভ ক্লোসা ও একটি করে গোল করেন মার্টেসাকার এবং মেসুত ওজিল।
গোলের তিক্ত স্বাদ নেওয়ার পর দারুণ জবাব দিয়েছে সুইডেন। খেলার বাকি সময় সুইডেনের নিখুঁত শটগুলো জালে জড়ালে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় জার্মানিকে। সুইডেনের পক্ষে একটি করে গোল করেন ইব্রাহিমোভিচ, লাসটিগ, এলমান্দার ও ইলম।
এদিকে নিজেদের মাঠে শুরুতে এগিয়ে যায় স্পেন। ২৫ মিনিটে গোল করেন সার্জিও রামোস। এই অর্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতির পর শত চেষ্টা করেও জালের ঠিকানা খুঁজে পাচ্ছিলো না ফ্রান্স। কিন্তু খেলার অতিরিক্ত সময়ে (৯০+৪) গোলের দেখা পায় তারা। গোল করেন গিরোড। এ গোলের সুবাদে ড্র নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। আর ১-১ গোলে ড্র হয়েছে পর্তুগাল ও নর্দান আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচ। জার্মানি, স্পেন ও পর্তুগাল ড্র করলেও জয় পেয়েছে ইতালি, রাশিয়া, নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়া। ইতালি ৩-১ গোলে ডেনর্মাককে, রাশিয়া ১-০ তে আজারবাইজানকে, ক্রোয়েশিয়া ২-০ ব্যবধানে ওয়েলসকে এবং নেদারল্যান্ডস ৪-১ গোলে হারিয়েছে রোমানিয়াকে। এদিকে বাছাইপর্বের উত্তর আমেরিকার অঞ্চলের খেলায় যুক্তরাষ্ট্র ৩-১ গোলে গুয়েতেমালাকে, জামাইকা ৪-১ ব্যবধানে আন্টিগুয়াকে, মেক্সিকো ২-০ গোলে এল সালভাদোরকে এবং কোস্টারিকা ৭-০ ব্যবধানে হারিয়েছে গায়ানাকে।

নিউজরুম

শেয়ার করুন