পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ৪-০ ব্যবধানে হারিয়েছে জাপানকে

0
114
Print Friendly, PDF & Email

রুপসীবাংলা স্পোর্টস ডেস্ক :
নেইমার, কাকা ও অস্কারদের দুর্দান্ত পারফরমেন্সে উড়ে গেছে এশিয়ার দেশ জাপান। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেইমারের জোড়া গোলে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ৪-০ ব্যবধানে হারিয়েছে জাপানকে। ধীরে ধীরে তরুণ ব্রাজিলের নির্ভরতার প্রতীক হয়ে উঠছেন নেইমার।
ধারাবাহিক গোল পাচ্ছেন সান্তোস তারকা। কয়েকদিন আগে তার অসাধারণ পারফরমেন্সে এশিয়ার আরেক দেশ ইরাককে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে ব্রাজিল। ইরাকিদের বিপক্ষে ওই ম্যাচ দিয়ে ২০১০ সালের পর আবারও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন কাকা। নেইমারের সঙ্গে তিনিও ওই ম্যাচে গোল করেছেন। আর জাপানের বিপক্ষ ম্যাচেও গোল করেছেন তারা দুজন।
খেলার ১২ মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন পাউলিনহো। চেলসির প্লেমেকার অস্কারের পাস থেকে নিচু শটে গোল করেন তিনি। ২৫ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। এই অর্ধে আরেকটি গোল পেতে পারতো ব্রাজিল। তবে ৩৫ মিনিটে ক্রস বারে লেগে ফিরে আসে কাকার শট।
বিরতির পর আবারও এগিয়ে যায় ২০১৪ সালের বিশ্বকাপের আয়োজকরা। ৪৮ মিনিটে জালে বল জড়ান নেইমার। বলের যোগান দাতা ছিলেন অস্কার। সতীর্থদের বলের যোগন দিলেও জাপানের বিপক্ষে গোল ভাগ্য ভালো ছিলো না অস্কারের। তাই ৫৮ মিনিটে ফি কিক থেকে নেওয়া তার গোল শটটি ফিরে আসে ক্রসবারে লেগে।
প্রথমার্ধে গোলবঞ্চিত হলেও দ্বিতীয়ার্ধে জালের ঠিকানা খুঁজে পান কাকা। নেইমারের ক্রস থেকে গোল করেন তিনি। তরুণ দলটির সঙ্গে দারুণ মানিয়ে নিয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা। পারফরমেন্সের মধ্যদিয়ে সেইবার্তাই দিচ্ছেন কাকা।
খেলার বাকি সময় দু’একটা বিচ্ছিন্ন আক্রমণ হলেও গোল ব্যবধানে হেরফের ঘটাতে পারেনি কোন পক্ষ। তাই গত শুক্রবার ফ্রান্সের বিপক্ষে ১-০ গোলে জেতা জাপানকে মাথা নিচু করেই মাঠ ছাড়তে হয়।

নিউজরুম

শেয়ার করুন