টিআইবির প্রতিবেদন রাবিশ : ড. সাদেকা হালিম

0
103
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা ঢাকা ১৭ অক্টোবর :
সংসদ সদস্যদের নিয়ে সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআইবি) রিপোর্টকে রাবিশ বলে মন্তব্য করেছেন তথ্য কমিশনার অধ্যাপক ড. সাদেকা হালিম। বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘২০২১ সালের প্রত্যাশা অর্জনে ইউনিয়নভিত্তিক পরিকল্পনা চাই’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ‘প্রত্যাশা ২০২১ ফোরাম’ এ আলোচনা সভার আয়োজন করে।
সংসদ সদস্যদের নিয়ে সম্প্রতি টিআইবির রিপোর্ট সম্পর্কে তিনি বলেন, “টিআইবির রিপোর্টের সঙ্গে আমি একমত নই। এটি একটি রাবিশ রিপোর্ট।”কারণ হিসেবে তিনি বলেন, “এই প্রতিবেদন যথাযথ প্রক্রিয়া মেনে করা হয়নি। আমি ব্যক্তিগতভাবে অনেক সংসদ সদস্যকে চিনি যারা সৎ। তবে আমলাতন্ত্রের জটিলতার জন্য ঠিকভাবে কাজ করতে পারেন না।”
তিনি আরো বলেন, “স্থানীয় সরকারের ক্ষমতায়ন অনেক জটিল পর্যায় চলে গেছে। তবে জনগণ এখন আগের চেয়ে অনেক বেশি সচেতন।”
প্রত্যাশা ২০২১ ফোরামের সভাপতি মহিদুল হক খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন শিক্ষা বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি রাশেদ খান মেনন।
মেনন বলেন, “এখন আমরা তথ্যের যুগের মধ্যে রয়েছি। ইন্টারনেটের মাধ্যমে মুহূর্তের মধ্যে সব তথ্য পেয়ে যাচ্ছি।” রামুর ঘটনা সম্পর্কে তিনি বলেন, “রামুর ঘটনা বিচ্ছিন্ন কিছু নয়। এটি পরিকল্পতিভাবে করা হয়েছে। সাম্প্রদায়িক ভাবে জাতিকে দুই ভাগে ভাগ করার জন্য এটা করা হচ্ছে।”

নিউজরুম

শেয়ার করুন