বেগম জিয়ার চীন সফর নিয়ে মিথ্যাচার করছে আ’লীগ

0
246
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, ঢাকা ১৬ অক্টোবর :
বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার চীন সফর নিয়ে আওয়ামী লীগ মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সাহেব বলেছেন, বাংলাদেশের সম্পর্ক নষ্ট করতে বিরোধী দলীয় নেতা চীন সফরে গেছেন। এটি সঠিক নয়।
বিরোধী দলের ইতিবাচক রাজনীতিতে ক্ষমতাসীনদের গা জ্বালা করছে। তাই তারা বিরোধী দলীয় নেতার চীন সফর সম্পর্কে মিথ্যাচার করছে। গত রোববার চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে সাত দিনের সফরে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া সেদেশে গেছেন। রিজভী বলেন, বাংলাদেশের সঙ্গে চীনের সর্ম্পক নির্মাণে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিশেষ অবদান ছিলো। সেজন্য চীনের সঙ্গে বিএনপির একটি নিবিড় সর্ম্পক রয়েছে। সোমবার আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাহবুব-উল আলম হানিফ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ সর্ম্পকেও মিথ্যাচার করেছেন বলে অভিযোগ করেন রিজভী। রামুর ঘটনার পর জনদৃষ্টি অন্যত্র সরিয়ে নিতে ক্ষমতাসীন দলের হানিফরা এরকম মিথ্যাচার ও ব্যক্তিগত আক্রমণ করছেন। তিনি জানান, বুধবার বিকাল তিনটায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল শুরু হবে। নির্দলীয় সরকারের দাবি ও সরকারের নির্যাতনের প্রতিবাদে ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলা সদরে এই গণমিছিল হবে।
এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, আমাদের গণমিছিল হবে শান্তিপূর্ণ। আমরা ইতিমধ্যে কর্মসূচির জন্য পুলিশ কমিশনারের কাছে আবেদন জানিয়েছি। আমরা অনুমতি পাব এরকম প্রত্যাশাও আমরা পেয়েছি। সংবাদ ব্রিফিংয়ে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম আজাদ, সাধারণসম্পাদক সাইফুল আলম নিরব উপস্থিত ছিলেন।

নিউজ প্রতিবেদক, সম্পাদনা আলীরাজ/ আরিফ, নিউজরুম

শেয়ার করুন