বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)‘র নতুন কমিটি ঘোষনা করা হয়েছে।

0
163
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, ঢাকা ১৪ অক্টোবর :
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)‘র নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। শনিবার রাতে মুজাহিদুল ইসলাম সেলিম সভাপতি এবং সৈয়দ আবু জাফর আহমেদ সাধারণ সম্পাদক করে ৪৯ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়।
এছাড়া ১০ সদস্যের প্রেসিডিয়াম, ৪ জন উপদেষ্টা এবং ৭ সদস্যের কন্ট্রোল কমিশন নির্বাচিত করা হয় বলে দলীয় সূত্রে জানা গেছে। সদ্য বিদায়ী সভাপতি মনজুরুল আহসান খানকে উপদেষ্টা পরিষদ সদস্য করা হয়েছে। উপদেষ্টা পরিষদের অন্য সদস্যরা হলেন- সহিদুল্লাহ চৌধুরী, জসিম উদ্দিন মন্ডল ও অ্যাডভোকেট শাহাদত হোসেন। ১৪ অক্টোবর সকালে নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় কেন্দ্রীয় কমিটির কর্মকর্তা, কেন্দ্রীয় কমিটির ৯ জন সংগঠক, ৪ জন উপদেষ্টা নির্বাচন করা হয় এবং ২১১ সদস্য বিশিষ্ট জাতীয় পরিষদ গঠন করা হয়।
নতুন কমিটিতে প্রেসিডিয়ামের সদস্য নির্বাচিত হয়েছেন হায়দার আকবর খান রনো, মো. শাহ আলম, মোহাম্মদ আলতাফ হোসাইন, লক্ষ্মী চক্রবর্তী, শামছুজ্জামান সেলিম, কাজী সাজ্জাদ জহির চন্দন, আহসান হাবিব লাবলু ও রফিকুজ্জামান লায়েক। কেন্দ্রীয় কমিটির সদস্যরা হলেন- অধ্যাপক এমএম আকাশ, মৃণাল চৌধুরী, আজহারুল ইসলাম আরজু, শাহীন রহমান, অ্যাডভোকেট মণ্টু ঘোষ, মো. এনামুল হক, ডা. দিবালোক সিংহ, মাহবুবুল আলম, রুহিন হোসেন প্রিন্স, অধ্যাপিকা এএন রাশেদা, বিপ্লব চাকী, অ্যাড. এমদাদুল হক মিল্লাত, মনিরা বেগম অনু, আব্দুল কাদের, ডা. ফজলুর রহমান, মিহির ঘোষ, অ্যাড. এ কে আজাদ, ইদ্রিস আলী, আশরাফ হোসেন আশু, শাহরিয়ার মো. ফিরোজ, লুৎফর রহমান, অ্যাড. আবুল হোসেন, ইসমাইল হোসেন, অ্যাড. সোহেল আহমেদ, চন্দন সিদ্ধান্ত, অনিরুদ্ধ দাশ অঞ্জন, অ্যাড. মাকছুদা আখতার, কেএম রুহুল আমিন, জলি তালুকদার, সাদেকুর রহমান শামীম, এসএ রশীদ ও অ্যাড. দুলাল কুণ্ডু।
কেন্দ্রীয় কমিটিতে ৭ জন সদস্যের পদ ফাঁকা রাখা হয়েছে। পরবর্তীতে এই পদগুলো কো-অপট করা হবে। কন্ট্রোল কমিশনের সদস্যরা হলেন- পার্টির প্রবীণ নেতা মোহাম্মদ নবী, ডা. শিশির কুমার মজুমদার, মোর্শেদ আলী, লীনা চক্রবর্তী ও কাজী সোহরাব হোসেন। কেন্দ্রীয় কমিটির সংগঠকরা হলেন- মো. জাহাঙ্গীর, হাসান তারিক চৌধুরী, শেখ আতিয়ার রহমান, অ্যাড. আনোয়ার হোসেন সুমন, অ্যাড. মেহেরুল ইসলাম, অমৃত বড়ুয়া, রবিউল আলম খোকন, রহমান মিজান ও হোসনে আরা রুবি।
নিউজরুম

শেয়ার করুন