কুড়িগ্রামে বিএসএফ’র গুলিতে দুই গরু ব্যাবসায়ী গুলিবিদ্ধ

0
172
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা, কুড়িগ্রাম, ১৪ অক্টোবর :
কুড়িগ্রামের ভুরঙ্গামারী উপজেলার কাঠগির সীমান্তে রোববার ভোরে বিএসএফ’র গুলিতে ১ বাংলাদেশী এবং ১ ভারতীয় গরু ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় সকাল ১০টার দিকে বিজিবি’র পক্ষ থেকে প্রতিবাদ জানানো হলেও দুপুর ১২টায় কোন সদুত্তর দেয়নি বিএসএফ।
বিজিবি ও কাঠগিরি সীমান্তবাসী সূত্রে জানা যায়, ভুরুঙ্গামারী উপজেলার কাঠগির সীমান্তের ৯৮৩ আন্তর্জাতিক সীমানা পিলারের কাছ দিয়ে গরু পারাপারের সময় ভারতের বড় গাড়লঝাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ছোড়ে। বিএসএফ’র গুলিতে ভারতের দিনহাটার দিগলদহ গ্রামের হাসেম আলীর পূত্র গরু ব্যবসায়ী হাসানুজ্জামান হাসু (৩৫) এবং বাংলাদেশের কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার গোড়ক মন্ডল নয়াডাঙ্গা গ্রামের মৃত নরেন বাবু দাসের পূত্র রাম বাবু দাস(৩৪) গুলিবিদ্ধ হয়।
ভূরুঙ্গামারী উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আব্দুর রহমান জানান, সকাল ৭টার দিকে মুমূর্ষ অবস্থায় গুলি বিদ্ধ দুজন ব্যক্তিকে ভুরুঙ্গামারী উপজেলা হাসপাতালে ভর্র্তি করা হয়। পরে তাদের অবস্থার অবনতি ঘটলে সকাল ১০টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। দিয়াডাঙ্গা বিজিবি কোম্পানী কমান্ডার আবুল কালাম জানান, সীমান্তে গুলির ঘটনার বিষয়ে রোববার সকাল ১০টার দিকে দিয়াডাঙ্গা কোম্পানীর পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে ব্যাখ্যা দাবি করা হয়। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে বিএসএফ পক্ষ কোন প্রতিবাদ পত্রের জবাব দেয়নি। ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ শাহরিয়ার কবির জানান, কাঠগিরি সীমান্তের অপর প্রান্তে ভারতের অভ্যন্তরে শালমারা নামক স্থানে গাড়লঝাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে এ ঘটনা ঘটে।

নিউজরুম

শেয়ার করুন