চীনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন খালেদা জিয়া

0
148
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা ঢাকা, ১৪ অক্টোবর :
এশিয়ার প্রধান পরাশক্তি চীনের উদ্দেশ্যে উড়াল দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার দল বিএনপির প্রতি বিভিন্ন দেশের সমর্থন আদায় ও সম্পর্ক বাড়ানোর কূটনৈতিক পরিকল্পনার অংশ হিসেবেই এক সপ্তাহের জন্য তিনি চীন সফর গেলেন বলে জানিয়েছে দলীয় সূত্র।
তবে ‌এ সময় তাকে বিদায় জানাতে বিমানবন্দরে যাওয়া বিএনপির সিনিয়র নেতাদের ভিআইপি টার্মিনালে প্রবেশ করতে দেওয়া হয়নি। এ নিয়ে বিএনপির তরফে ক্ষোভ প্রকাশ করে বলা হয়েছে, এ আচরণ স্বৈরাচারী, অগণতান্ত্রিক।

রোববার দুপুর ১টা ৩৫ মিনিটে থাই এয়ারওয়েজের টিজি-১৩৫ নম্বর ফ্লাইটে হযরত শাহজালাল (র.)আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন বিএনপি প্রধান। এ সময় ভিআইপি টার্মিনালের বাইরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সাদেক হোসেন খোকা, চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছির উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট আহমেদ আযম খান, যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, রুহুল কবীর রিজভী, কেন্দ্রীয় বিএনপি নেতা ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল উপস্থিত ছিলেন।
একই ফ্লাইটে খালেদা জিয়ার সফরসঙ্গী হয়ে চীন গেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ভাইস-চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান, ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।
দলীয় সূত্রে জানা গেছে, থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে রাতযাপন করে একই ফ্লাইটে সোমবার সকাল ১০টা নাগাদ চীন পৌঁছুবেন বিএনপিপ্রধান। ১৯ অক্টোবর চীন থেকে ফের ব্যাংকক যাবেন তিনি। সেখান থেকে ২০ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

নিউজরুম

শেয়ার করুন