৩-০ গোলে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা উড়িয়ে দিয়েছে কোপা আমেরিকাকে

0
135
Print Friendly, PDF & Email

রূপসী ডেস্ক, ১৪ অক্টোবর :
বিশ্বকাপের বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলে উরুগুয়েকে হারিয়ে গ্রুপ তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির জোড়া গোলে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নদের। নিজেদের মাঠে যতটা আলো ছড়িয়েছেন মেসি, সার্জিও আগুয়েরো, ডি মারিয়া ও গঞ্জালো হিগুয়েনরা। ঠিক ততটাই নিষ্প্রভ ছিলেন সুয়ারেজ, কাভানি ও ফোরলানরা। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সেমিফাইনালে খেলা ও কোপ আমেরিকার শিরোপা জয়ী সদস্যরা বলতে গেলে অসহায় ছিলেন স্বাগতিকদের সামনে। যদিও প্রথমার্ধে ক্ষুধার্ত আর্জেন্টিনাকে আটকে রাখতে পেরেছিলো উরুগুয়ে। এই অর্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ ও বল দখলের তীব্র লড়াই হলেও জালের ঠিকানা খুঁজে পায়নি কোন পক্ষ। বিরতির পর সবকিছু তছনছ করে দেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি।
৬৬ মিনিটে একক প্রচেষ্টায় উরুগুয়ের রক্ষণদুর্গের চোখ ফাঁকি দিয়ে দলকে এগিয়ে নেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। ৭৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার সিটির উইঙ্গার সার্জিও আগুয়েরো।
দুই গোলের তিক্ত স্বাদ নেওয়ার পর ছন্দহীন হড়ে পড়ে উরুগুয়ে। তারপরও ছেড়ে কথা বলেনি আলেহান্দ্রো সাবেলার শিষ্যরা। ৮০ মিনিটে চোখধাঁধানো ফ্রি কিক থেকে সফরকারীদের পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকেন ২৫ বছর বয়সী মেসি। এদিকে রামাদেল ফ্যালকাও’র জোড়া গোলে কলম্বিয়া ২-০ ব্যবধানে প্যারাগুয়েকে এবং ইকুয়েডর ৩-১ গোলে হারিয়েছে চিলিকে। আর ১-১ গোলে ড্র হয়েছে পেরু ও বলিভিয়ার মধ্যকার খেলা। গ্রুপপর্বে আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকায় সবার ওপরে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে কলম্বিয়ার ১৬ (দ্বিতীয়), ইকুয়েডর ১৬ (গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তৃতীয়) ও উরুগুয়ের পয়েন্ট ১২ (চতুর্থ)।
নিউজরুম

শেয়ার করুন