বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের লড়াইয়ে হাজার হাজার দর্শক

0
141
Print Friendly, PDF & Email

রূপসীবাংলা ডেস্ক, ০৯অক্টোবর :
এবছর স্পেনের লা লিগায় যাত্রাটা বাজেভাবে শুরু হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের। ইতোমধ্যে কয়েকটি ম্যাচ খেলে ফেললেও আহামরি পারফরমেন করতে পারেনি মরিনহোর শিষ্যরা। ওদিকে উল্টাচিত্র বার্সেলোনা শিবিরে। দারুণ খেলছেন মেসিরা। লিগে দুই দলের প্রথম সাক্ষাতে শক্তি বিচারে পিছিয়ে ছিলো না কোন পক্ষ। লিওনেল মেসি জোড়া গোল করেন। সমান গোল ক্রিশ্চিয়ানো রোনালদোরও। যথারীতি চিরপ্রতিদ্বনদ্বীদের লড়াই শেষ হয়েছে ২-২ গোলে। ন্যুকাম্পে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার লড়াই দেখতে উপস্থিত হয়েছিলেন হাজার হাজার দর্শক। সমথ র্কদের হতাশ করেনি রিয়াল ও বার্সা। ভক্তদের শবাসরুদ্ধকর একটি খেলা উপহার দিয়েছে মেসি ও রোনালদোরা। বার্সার মাঠে শুরুতে মেসিদের ভয় পাইয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২৩ মিনিটে স্বাগতিক দর্শকদের মুখ বন্ধ করেন দেন পর্তুগিজ উইঙ্গার। ফ্রানের করিম বেনজেমার পাস থেকে জালে বল জড়ান ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড। চুপ করে বসে থাকেননি বার্সার গোল কারিগর লিওনেল মেসি। ৩১ মিনিটে রিয়ালের রক্ষণদুর্গের চোখ ফাঁকি দিয়ে দুর্দামত্ম শটে ইকার ক্যাসিয়াসকে বোকা বানান আর্জেন্টাইন অধিনায়ক। এ অর্ধে বিচ্ছিন্ন কিছু আক্রমণ হলেও আর গোল পারতে পারেনি কোন পক্ষ। বিশ্রামের পরও সমান তালে লড়েছে রিয়াল ও বার্সা।
৬১ মিনিটে এগিয়ে যায় বার্সা। ২৫ গজ দূর থেকে নিখুঁত ফ্রি কিকে নিশানাভেদ করেন তিনবার ফিফা ব্যালন ডি’ওরের পুরস্কার জেতা মেসি। ৫ মিনিট পরই সমতায় ফেরে রিয়াল। বার্সার রক্ষণদুর্গে হানা দিয়ে রোলদোকে বল বানিয়ে দেন জার্মানির মেসুত ওজিল। সতীর্থের পাস থেকে গোল আদায় করে নিতে কোন সমস্যা হয়নি তার। লা লিগার দুই বড় তারকার লড়াইয়ে জেতেনি কেউই। উভয়েই দুটি করে গোল করেছেন। একই সঙ্গে পয়েন্ট হারায়নি রিয়াল ও বার্সা। তাদের দুটি করে গোলের কল্যাণে ম্যাচ ২-২ গোলে ড্র হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেও মাঠ ছেড়েছে দুই দল।
রিয়ালের সঙ্গে ড্র করেও পয়েন্ট তালিকায় সবার ওপরে রয়েছে বাসেলোনা। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৯। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ১১।
নিউজরুম

শেয়ার করুন