শেষবারের মতো টেনিসকে বিদায় জানালেন ক্লাইস্টার্স

0
113
Print Friendly, PDF & Email

ইউএস ওপেনের মিশ্র দ্বৈতে শনিবার পরাজিত হয়ে শেষবারের মতো টেনিসকে বিদায় জানালেন বেলজিয়াম তারকা কিম ক্লাইস্টার্স। বছরের শেষ গ্র্যান্ডসস্ন্যামের মিশ্র দ্বৈতের দ্বিতীয় রাউন্ডে ক্লাইস্টার্স ও যুক্তরাষ্ট্রে বব ব্রায়ান জুটি ব্রাজিলের ব্রুনো সোরেস এবং রাশিয়ান একাতেরিনা মাকারোভা জুটির কাছে ৬-২, ৩-৬, ১২-১০ গেমে পরাজিত হয়ে বিদায় নেন। আর এর মাধ্যমে টেনিস ক্যারিয়ারে ইতি ঘটল বর্ণাঢ্য এই বেলজিয়ান তারকার। 


ম্যাচ শেষে অনেকটা আবেগতাড়িত ক্লাইস্টার্স বলেছেন, ‘এ ধরনের জীবনধারা এবং ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমি সত্যিই গর্বিত। আমার বয়স যখন চার ছিল তখন থেকে আমি টেনিস খেলা শুরু করি। সেই সময় থেকে আমার অনেক স্বপ্নই পূরণ হয়েছে।
কিন্তু জীবন তার নিজস্ব গতিতে চলবে। সেই ধারায় আমি আজ মিশ্র দ্বৈতের খেলায় অংশ নিয়েছি। টেনিস সব সময়ই আমার জীবনের অংশ হয়ে থাকবে এবং আমি সব সময়েই এই খেলাকে উপভোগ করব। টেনিস থেকে আমি অনেক সুন্দর জিনিস জয় করেছি, অনেক বন্ধু পেয়েছি। কিন্তু এখন আমার জীবন ও পরিবারের সঙ্গে আরেকটি নতুন অধ্যায় শুরু হলো।’ তিনবারের ইউএস ওপেনের এককের শিরোপাধারী ক্লাইস্টার্স এর আগে চলতি বছরের শুরুতে এবারের মৌসুমকে তার ক্যারিয়ারের শেষ হিসেবে ঘোষণা দিয়েছিলেন এবং এই ইউএস ওপেন টুর্নামেন্টকে তার বিদায়ী টুর্নামেন্ট হিসেবে আগেই জানান দিয়েছিলেন। গত সপ্তাহে এককের দ্বিতীয় রাউন্ডে ব্রিটেনের লরা রবসনের কাছে হেরে তিনি বিদায় নেন। একই সঙ্গে দ্বৈতেও সতীর্থ কারস্টেন ফ্লিপকেন্সের সঙ্গে জুটিবদ্ধ হয়ে প্রথম রাউন্ডেই পরাজিত হয়েছিলেন। 
শনিবারের ম্যাচে পরাজয়ের পরে মিশ্র দ্বৈতে ক্লাইস্টাসের সঙ্গী কিম বলেছেন, তার সঙ্গে খেলতে পারাটা সত্যিই সম্মানের। সে একজন সত্যিকারের চ্যাম্পিয়ন এবং কেন সে কিংবদন্তি সেটা সে প্রমাণ করেছে। তোমাকে জেতাতে না পারার জন্য সত্যিই দুঃখিত, কিন্তু তুমি খুবই ভালো খেলেছ। বাসস/এএফপি।

শেয়ার করুন