কোন মানুষই অদক্ষ নয়, কেউ সল্প কেউ বিজ্ঞ। কেউ অবৈধভাবে কোন দেশে যায় না, আন ডকুমেন্টারী যায় –সাংবাদিক সম্মেলনে ওয়্যারবী’র চেয়ারম্যান

0
197
Print Friendly, PDF & Email

কোন মানুষই অদক্ষ নয়, কেউ সল্প কেউ বিজ্ঞ, আর কোন মানুষই কোন দেশে অবৈধ ভাবে যায় না বরং আন ডকুমেন্টারী যায়। তাই ¯ল্প দক্ষ ও আন ডকুমেন্টারী মানুষগুলো সাধারণত প্রতারনার কবলে পড়ে। এবং বিপদগ্রস্থ হয়।

এছাড়া প্রকৃত  দক্ষতা অর্জন ও ডকুমেন্টারী কোন দেশে গেওে তার বিপদে পড়ার সম্ভাবনা কম থাকে। ওয়্যারবি এসকল মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করে যাচ্ছে।

 

সকলের সহযেগিতা পেলে কেউ অদক্ষভাবে ও আন ডকুমেন্টারীর পথ ধরে দালালদেও তাজা করে নিজেরা শুন্যতায় পড়বেনা।

উপস্থিত সাংবাদিকদের কাছে সহযোগিতা কামনা কওে তার বক্তৃতায় এসব বলেন।

গতকাল দুপুর ১২টায় রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত নিরাপদে বিদেশগমন অভিবাসন উপলক্ষে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠিত বিদেশ ফেরত আব্দুল জব্বার তরফদার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ফিন্যান্স কো-অর্ডিনেটর আমজাদ হোসেন, এভিলেটর সামিয়া হুদা, জেলা জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরোর সহকারী পরিচালক মুশফিকুর রহমান।

সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক প্রেসক্লাব সম্পাদক ওয়াদুদ আলী, বর্তমান কোষাক্ষ্য আফতাব হোসেন, মায়া বাজার পত্রিকার সম্পাদক মোনাব্বর হোসেন মনা, ওয়্যারবী’র সেন্টার ম্যানেজার জেসমিন আক্তার, মানব জমিন ষ্টাফ রিপোর্টার জাবেদ ইকবাল, রিপোর্টার্স ক্লাব, রংপুর  সদস্য বাবলু নাগ, দপ্তর ও প্রচার সম্পাদক এসএম জাকির হুসাইন, কোষাধ্যক্ষ রিপন, মকবুল হোসেন, প্রবাসী শ্রমিক জয়নাল আবেদীন, সালমান শাহ প্রমুখ। সম্মেলনে বিদেশ ফেরত শ্রমিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ সাইফুল ইসলাম।

শেয়ার করুন